একজন প্রাক্তন পর্ণো তারকা সানি লিওনি জীবনী


একজন প্রাক্তন পর্ণো তারকা সানি লিওনি জীবনী 

প্রাক্তন পর্ণো তারকা নাম করেনজিত কউর ভোহরা । জন্ম হয়েছিল ১৩ই মে, ১৯৮১সনে।পরিচিতি পেয়েছিলেন সানি লিওন নামে ,তিনি একজন ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং আমেরিকান ব্যবসায়ী, মডেল।

সানি লিওন নামটি শুনলেই সেই নীল কালো জগতের ভাবনা মাথায় চলে আসে। তাই নয় কি? কিন্তু কখনও কি আমরা ভেবে দেখি বা দেখিছি এই জগত টা কেমন ছিল একজন সংগ্রামী নারীর জন্য আর এই নীল জগতে তার আগমনই বা ঘটেছিল কীভাবে? কেমন ছিল সেই জগতের রূপ টা? আসুন জেনে নিই।

একজন প্রাক্তন পর্ণো তারকা সানি লিওনি জীবনী 

নীল জগত বা পর্ণ ইন্ডাস্ট্রি এমন একটি জগতের নাম যেখানে স্বেচ্ছায় কেউ কখনও পা রাখেন না। বহু তরুণ তরুণী ভাগ্যের লিলা খেলায় বাধ্য হয়  নীল জগতে ঢুকতে বা পা রাখতে বাধ্য হন। তবে সানি লিওনের ক্ষেত্রে বিষয়টা একদমই ভিন্ন ছিল। তিনি কারো প্ররোচনা কিংবা যেকোনো পরিস্থিতির চাপে পরে নয়, বরং নিজের ইচ্ছাতেই নীল দুনিয়ায় পা রেখেছিলেন। তাবে এ জন্যই যে তার কোনো আক্ষেপ আছে তা কিন্তু একদমই নয়।
কি অবাক লাগছে তাই না? বেশীর ভাগ পর্ণ তারকা বাধ্য হয়ে এই জগতে পা রাখলেও সানি লিওনের ক্ষেএে ছিল একদম ভিন্ন। নিজ ইচ্ছা থেকেই এ জগতে আসেন এবং ভয়াবহ জনপ্রিয়তা লাভ করেন। তবে এই পর্ণ তারকা নীল জগত থেকে বেরিয়ে বলিউডের জগতে পা রাখে জনপ্রিয় তারকাতে পরিণত হয়েছেন। ২০০৩ সালে তিনি পেন্টহাউস বর্ষসেরা পেটস এবং ভিভিড এন্টারটেনমেন্টের একজন চুক্তিরত তারকা ছিলেন যেখানে তিনি ৫০টিরও বেশি পর্ণ মুভিতে কাজ করেন।
ফটোঃ সংগৃহীত


তিনি বিশ্বেসেরা  ১০ পর্ণোতারকার মধ্যে একজন হিসেবে নির্বাচিত হয়েছিলেন ২০১০ সালে। বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন পূজা ভাটের জিসম ২ (২০১২) যৌনাবেদনময়ী ও রোমান্টিক  থ্রিলার চলচ্চিত্র এর মাধ্যমে এবং বর্তমানে কাজ করে যাচ্ছেন হিন্দি চলচ্চিত্রে।হিন্দি চলচ্চিত্রে তার আইটেম গান গুলো এখনো জনপ্রিয়তার শীর্ষ স্থানে।

প্রাথমিক জীবন :
সানি অন্টারিও শহরে শিখ পাঞ্জাবি বাবা-মার ঘরে জন্ম নিয়েছিলেন। তাঁর বাবা তিব্বতে জন্মগ্রহণ করেছিলেন এবং দিল্লিতে বেড়ে ওঠেন।তার মা  ছিলেন সিরমাউর, হিমাচল প্রদেশের মেয়ে যিনি ২০০৮ সালে মারা যান। যখন সানি তরুণী তখন তিনি খুব খেলাধুলা-প্রেমী ছিলেন এবং ছেলেদের সাথে নাকি রাস্তায় হকিও খেলেছেন।

তাঁর পরিবারের শিখ ধর্ম পালন করার কারণে পাবলিক বিদ্যালয়ে যাওয়ার বিষয়ে অনিরাপদ বোধ করতো তাঁর পরিবার। তাই সানি অন্য একটি বিদ্যালয়ে পড়াশুনা চালিয়ে যান যেখানে ১৬ বছর বয়সে একটি বাস্কেটবল খেলোয়াড়ের সাথে তিনি তার কুমারীত্ব হারান।পরে ১৮ বছর বয়সে তিনি  তার উভকামিতা আবিষ্কার করেন।

কর্মজীবন :
পর্নো জগতে কাজ করার পূর্বে, তিনি একটি জার্মান বেকারিতে কাজ করেন। এরপর জিফি লুবে এবং পরবর্তীতে ১৯৯৮ এর দিকে একটি ট্যাক্স এবং রিটায়ারমেন্ট ফার্মে কাজ করেছিলেন। ২০০২ সালের দিকে এডাল্ট এন্টারটেনমেন্ট এক্সপোতে তাঁর প্রথমদিকের প্রচারমূলক উপস্থিতি দেখা যায়।
২০০৩ সাল সানির ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট শুরু হয়েছিল। তিনি নির্বাচিত হন ‘পেন্টহাউস পেট’ এ । সে বছরই পর্ণো ছবির অন্যতম সেরা  নির্মাণ প্রতিষ্ঠান ভিভিড ইন্টারটেইনমেন্টের সঙ্গে তিন বছরের চুক্তিতে আবদ্ধ হয়ে যান। তবে চুক্তির শর্ত অনুসারে কেবল লেসবিয়ান চরিত্রেই অভিনয় করতে হয় সানিকে । সানি অভিনীত প্রথম ছবিটি বের হয় ২০০৫ সালের ডিসেম্বর মাসে যার নাম ছিল সানি ।

ব্যক্তিগত জীবন:
২০০৬ সালের জুন মাসে, লিয়ন একজন আমেরিকান নাগরিক হয়ে ওঠেন। ২০১১ সালে ড্যানিয়াল নামক একজন কে বিয়ে করেন যিনি সানির সাথে পর্ণ মুভিতে যোগ দেন বহুবার। ২০০৮ সালে প্রথম দেখা হলেও বিয়ে করছেন ৩ বছরের ব্যবধানে।

২০১৭ সালে একটি মেয়ে সন্তানকে দত্তক নিয়ে মায়ের অংশটা পূরণ করেন সানি।
Previous Post Next Post