ভারতের মণিপুরে রকেট হামলা মুক্তির দিনেই রেকর্ড গড়লেন থালাপাতি বিজয়

ভারতের মণিপুরে রকেট হামলা

ভারতের মণিপুরে রকেট হামলাঃ ভারতের মণিপুর রাজ্যে সাম্প্রতিক সহিংসতার মধ্যে বিদ্রোহীরা ড্রোন ও রকেট লঞ্চার ব্যবহার করে হামলা চালাচ্ছে। ৬ সেপ্টেম্বর মণিপুরের বিষ্ণুপুর জেলায় রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী মাইরেম্বাম কোইরেং সিংয়ের বাড়িতে রকেট হামলা চালানো হয়, যেখানে একজন নিহত এবং পাঁচজন আহত হন। 

বিদ্রোহীরা স্থানীয়ভাবে তৈরি রকেট লঞ্চার ব্যবহার করে এই আক্রমণ করে। এছাড়া একই দিনে ত্রংলাওবি গ্রামে আরও রকেট হামলা হয়, তবে সেখানে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মুখ্যমন্ত্রী এন বীরেন সিংঃ মণিপুরে রকেট হামলা

মণিপুরে দেড় বছরের বেশি সময় ধরে চলা জাতিগত সংঘাতে এ ধরনের ড্রোন হামলার ঘটনা আগে কখনো ঘটেনি। ড্রোন ব্যবহার এবং রকেট হামলার কারণে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে। মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এই হামলাগুলোকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করেছেন এবং পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন। 

বিদ্রোহী গোষ্ঠীর এই প্রযুক্তিগত ব্যবহার রাজ্যে ত্রাস সৃষ্টি করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। 

ড্রোন ব্যবহার করে বিস্ফোরক আক্রমণের বিষয়ে তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে, যারা আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

ভারতের মণিপুরে রকেট হামলা


Post a Comment

Previous Post Next Post